1. admin@bd24voice.com : BD24VOICE.COM : BD24 VOICE
  2. bd24voice@hotmail.com : BD 24 VOICE : BD 24 VOICE
  3. tusher719@gmail.com : BD 24 VOICE : BD 24 VOICE
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৮:৩২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ঠিকাদারি প্রতিষ্ঠানের চলমান কাজ শেষ হওয়ার পর পরবর্তী কাজ পাবে ঘাসের চাষ শিখতে ৩২ কর্মকর্তার বিদেশ সফর প্রকল্প অনুমোদন পেয়েছে কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের আনন্দ শোভাযাত্রা কিশোরগঞ্জ প্রেসক্লাব থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ, দায়িত্বে জেলা প্রশাসক অপমানের বিচার না পেলে আত্মহত্যার হুমকি দুই মুক্তিযোদ্ধার কিশোরগঞ্জে কটিয়াদী পৌর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত মার্কিন প্রেসিডেন্ট হিসেবে বাইডেনকে মানতে নারাজ ভ্লাদিমির পুতিন কিশোরগঞ্জে বুদ্ধিপ্রতিবন্ধী নারীকে ধর্ষণ ঢাকা মহানগর পুলিশের মাদকাসক্ত ১০ পুলিশ সদস্যকে স্থায়ীভাবে চাকরীচ্যুত করা হয়েছে এক বাংলাদেশির বিরুদ্ধে ফেসবুক কর্তৃপক্ষের ৫০ হাজার ডলার ক্ষতিপূরণ মামলা

সমর্থকদের দাবি শফীর মৃত্যু স্বাভাবিক নয় হত্যাকাণ্ড, বিক্ষোভে বাবুনগরীকে প্রতিহতের ঘোষণা

নিজেস্ব প্রতিবেদক
  • প্রকাশিত শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০
  • ২২৪ বার পড়া হয়েছে

বাংলাদেশ হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যু স্বাভাবিক মৃত্যু নয়, হত্যাকাণ্ডের শিকার এমনই অভিযোগের কয়েকটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এসব ভিডিওতে কয়েকজন আলেম বক্তৃতা অভিযোগ করেন বড় হুজুরকে (আল্লামা শফী) পরিকল্পিতভাবে হত্যা করেছে গত তিন দিনে বিক্ষোভকারী ছাত্র ও উস্কানীদাতা জুনাইদ বাবুনগরী। বিক্ষোভ পরবর্তী ঘটনার সুষ্ঠু তদন্ত করতে সরকারের কাছে আহ্বান জানিয়েছেন ভিডিওতে বক্তব্যরত আলেমরা।

এদিকে আল্লামা আহমদ শফীর মৃত্যুর খবরে রাজধানীর আজগর আলী হাসপাতালে তার সমর্থক, ভক্ত আলেম ও মাদরাসা শিক্ষার্থীরা বিক্ষোভ করেছেন।

শুক্রবার রাত সাড়ে সাতটা থেকে আটটা পর্যন্ত হাসপাতালের সামনে বিক্ষোভ করেন আল্লামা শফী সর্মথকরা। বিক্ষোভকারী শফীর ভক্তরা গত বুধবার বিক্ষোভ করা ছাত্র ও জুনাইদ বাবুনগরীর বিরুদ্ধে ইঙ্গিত দিয়ে স্লোগান দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আহমদ শফীর মৃত্যুর পর রাজধানীর কিছু মাদ্রাসা আলেম, ছাত্র ও ইমাম তার মৃত্যুর জন্য হাটহাজারী মাদ্রাসায় গত তিনদিনের বিক্ষোভকারী করেন। হাসপাতাল সামনে বিক্ষোভে অনেক আলেম দাবি জানিয়েছেন আল্লামা শাহ আহমদ শফীকে রাষ্ট্রীয়ভাবে জানাজা ও দাফন করার। বিক্ষোভে দেয়া বক্তব্যে ঘোষণা করা হয়, জানাজায় হেফাজতের মহাসচিব জুনাইদ বাবুনগরী অংশগ্রহণে চেষ্টা করলে তাকে প্রতিহত করা হবে।

রাজধানীর আজগর আলী হাসপাতালের পরিচালক (মেডিক্যাল সার্ভিস) ফারাহ নূর গণমাধ্যমকে জানান, আল্লামা শাহ আহমদ শফীর ছেলে মাওলানা আনাস মাদানী বাবার মৃত্যুর বিষয়ে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলবেন। হাসপাতাল থেকে এ বিষয়ে এখনি কিছু বলা সম্ভব হবে না।’

অন্যদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে আল্লামা শফীর মৃত্যু অস্বাভাবিক ও হত্যাকাণ্ডের শিকার হয়েছেন শিরোনামে কয়েকটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। ভিডিওগুলো বিভক্ত বড় আলেমগণ আল্লামা শফীর মৃত্যু জন্য বিক্ষোভকারী ছাত্র এবং হেফাজতের মহাসচিব জুনাইদ বাবুনগরীকে দায়ী করেন। ভিডিওতে বক্তারা অভিযোগ করেন, তিনদিনের বিক্ষোভে আল্লামা শফীর অফিস ভাঙচুর, মহাপরিচালক দায়িত্ব থেকে পদত্যাগ করে পরবর্তী ঘোষণার ক্রমাগত চাপের কারণে আল্লামা শফী অসুস্থ হয়েছেন যার ফলেই মৃত্যু হয়েছে। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দায়ীদের বিচার দাবি করা হয় ভিডিওতে।

এর আগে গত বুধবার হাটহাজারী মাদরাসার ছাত্ররা বিক্ষোভ করে সহকারি পরিচালক আনিস মাদানীর পদত্যাগসহ ৬ দফার দাবিতে। বিক্ষোভকারী মাদ্রাসার ছাত্ররা জুনাইদ বাবুনগরীর অনুসারী হিসেবে পরিচিত। মাদ্রাসার ভিতরে দুপুর ২টায় শুরু হওয়া বিক্ষোভ চলে রাত দশটা পর্যন্ত। বিক্ষোভের এক পর্যায়ে সহকারী পরিচালক (শিক্ষা) শফীর পুত্র আনিস মাদানীর অফিস কক্ষ , বাবুনগরীকে অব্যাহতি দিয়ে নিয়োগপ্রাপ্ত শেখ আহমেদের অফিস কক্ষ ভাঙচুর করা হয়। বিক্ষুব্ধ ছাত্ররা লিফলেট বিলি করে তাদের দাবি তুলে ধরে নানা স্লোগান দেয়। বিলিকৃত লিফলেটে দাবিগুলো হচ্ছে বিলি করা লিফলেটের দাবিগুলোর মধ্যে রয়েছে, অবিলম্বে আনাস মাদানীকে অপসারণ, মাদানী কর্তৃক অব্যাহতি দেওয়া তিন শিক্ষকের পূর্ণবহাল, আনাস মাদানীর নিয়োগকৃত সকল ‘অযোগ্য অবোধ আখলাক’ এর শিক্ষক ও স্টাফকে অব্যাহতি প্রদান, অসুস্থ পরিচালক আল্লামা আহমদ শফীকে সম্মানজনকভাবে অব্যাহত দিয়ে নতুন একজনকে নিয়োগ এবং শিক্ষার্থী ছাত্রদের উপর সকল ধরনের জুলুম হয়রানি বন্ধ করতে হবে।

মাদ্রাসার ছাত্রদের বিক্ষোভের মুখে বৃহস্পতিবার রাতে চট্টগ্রামের মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক পদ থেকে স্বেচ্ছায় সরে দাঁড়ানো এবং তাঁর ছেলে মাদ্রাসার সহকারী পরিচালক আনিস মাদানীকে অব্যাহতি প্রদানের ঘোষণা দেন হেফাজত আমির আল্লামা শাহ আহমদ শফী।

মাদ্রাসার মহাপরিচালক এর ঘোষণাপত্র রাত ১০ টার দিকে বিক্ষোভে অংশগ্রহণ করা শিক্ষার্থীদের পাঠ করে শোনান মাদ্রাসার শুরা সদস্য ও নানুপুর মাদ্রাসার পরিচালক মাওলানা সালাউদ্দিন এ ঘোষণা পাঠ করে শোনান।

ঘোষণায় বলা হয়, মাদ্রাসার মুহতামিম বা মহাপরিচালক পদ থেকে সরে যাওয়ায় আল্লামা শফীকে সদরে মুহতামিম বা উপদেষ্টা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

এদিকে পদত্যাগ করার পরেই আল্লামা শাহ আহমদ শফী অসুস্থ হয়ে পড়েন। পড়ে তাকে চট্টগ্রাম মেডিকেলে আইসিইউ ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হওয়ার পর শুক্রবার বিকালে তাকে ঢাকায় আনার পরই মৃত্যুবরণ করেন আল্লামা শাহ আহমদ শফী।

প্রসঙ্গত, হেফাজত ও মাদ্রাসার নেতৃত্ব নিয়ে আল্লামা শফী এবং বাবুনগরীর বিরোধ চলছিল দীর্ঘদিন। এর মাঝেই কিছুদিন পূর্বে হাটহাজারী মাদরাসার সহকারি পরিচালক দায়িত্ব থেকে জুনাইদ বাবুনগরীকে অব্যাহতি প্রদান করেন মহাপরিচালক আল্লামা শফী। বাবুনগরীকে অব্যাহতি দেয়া পদে নিজ পুত্র মাওলানা আনাস মাদানীকে নিয়োগ প্রদান করেন মাওলানা শফী। এরপর থেকেই মাদ্রাসার ছাত্ররা দুই ভাগে বিভক্ত হয়ে প্রকাশ্য দ্বন্দ্বে জড়িয়ে পড়েছিল। গত বুধবার থেকে টানা তিনদিন শফীর ছেলে আনিস মাদানীর পদত্যাগ ও সম্মানজনকভাবে মহাপরিচালক দায়িত্ব থেকে আল্লামা শফীর সরে দাঁড়ানোর দাবিতে বিক্ষোভ আন্দোলন করে যাচ্ছিল বাবুনগরীর অনুসারী মাদ্রাসার ছাত্ররা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব