1. admin@bd24voice.com : BD24VOICE.COM : BD24 VOICE
  2. bd24voice@hotmail.com : BD 24 VOICE : BD 24 VOICE
  3. tusher719@gmail.com : BD 24 VOICE : BD 24 VOICE
  4. khandakarabusufian1994@gmail.com : BD 24 VOICE : BD 24 VOICE
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০২:৪০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কিশোরগঞ্জ জেলা আঃ লীগ নেতা আনোয়ার কামালকে সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর কাঠ মোল্লাদের একাল সেকালের ফতোয়া – মুন্সি জাকির হোসেন জাতিসংঘে মাদক তালিকা থেকে বাদ গাঁজা এবং ওষুধ তৈরির অনুমতি ইন্টারপোলের রেড নোটিশঃ করোনা ভাইরাসের নকল ভ্যাকসিন বিক্রি হতে পারে বাংলাদেশ কোস্টগার্ড ১৭ জন ভারতীয়কে আটক করেছে কিশোরগঞ্জ ও কুলিয়ারচর পৌরসভা নির্বাচন আগামী ১৬ জানুয়ারি ডেঙ্গু জ্বরে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সম্পাদিকার মৃত্যু কিশোরগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত যুবলীগের সাথে এক মিনিট লড়ার ক্ষমতা মামুনুল হকের নেই – নিক্সন চৌধুরী বাংলাদেশি কয়েকজন নাবিকদের জিম্মি করেছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা

আসন্ন শীতকালে বিয়ে কমানোর পরামর্শ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ১০৯ বার পড়া হয়েছে

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আসছে শীত কালের সময়টাতে দেশে বিয়ে-শাদীর এবং পিকনিকের পরিমাণ বৃদ্ধি পায় অন্য সময়ের তুলনায়। সামনে শারদীয় দুর্গাপূজা আসছে, শীতকালে ওয়াজ মাহফিল হয়ে থাকে যার কারণে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পেতে পারে এই অবস্থায় অনুষ্ঠানগুলোর সীমিত করুন এবং স্বাস্থ্যবিধি মেনে চলুন।

১৮ অক্টোবর রবিবার দুপুরে রাজধানীর একটি হোটেলে সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইউরোপ ও আমেরিকায় করোনার দ্বিতীয় আক্রমণ শুরু হয়েছে। বাংলাদেশে করোনার সংক্রমণ যেন না বৃদ্ধি পায় সেদিকে খেয়াল রাখতে বলেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী এখন প্রতিটি প্রোগ্রামের স্বাস্থ্য বিভাগের সকল প্রশংসা করেন। এই সফলতার কৃতিত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবং স্বাস্থ্য সেবায় নিয়োজিত ডাক্তার ও নার্সদের। তাদের
অক্লান্ত পরিশ্রম ও কাজের কারণেই এ সফলতা এসেছে। আমি এখানে মন্ত্রী হিসেবে দায়িত্ব পালনের চেষ্টা করেছি মাত্র। ইউরোপ-আমেরিকার বেহাল অবস্থা হয়েছে এখনো একই পরিস্থিতিতে আছে কিন্তু বাংলাদেশের সীমিত জনবল ও স্বাস্থ্যসেবার টেকনোলজির সীমাবদ্ধতা নিয়েও সকলের পরিশ্রমে বিশ্বের অন্য দেশের চেয়ে অনেক ভাল অবস্থানে আমরা করোনাভাইরাস মোকাবেলায়।

তিনি আরো বলেন, আমাদের দেখতে হবে মৃত্যুর হার কেমন। আমাদের ১৮ কোটির উপরে জনসংখ্যার মধ্যে ৫ হাজার মারা গিয়েছে। আমেরিকার জনসংখ্যার তুলনায় অনেক বেশি মানুষ মারা গিয়েছে করোনা সংক্রমণে। ইউরোপের 45 কোটি জনসংখ্যার মধ্যে অনেক মানুষ মারা গেছে এইসব তুলনা করলে বুঝতে পারি আমরা তাদের চেয়ে অনেক অনেক ভাল অবস্থানে আছি। সে জন্য বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী প্রশংসা করেন। অনেকে নেতিবাচক বলে, কিন্তু আমরা পিছপা হয়নি। দেশের জন্য, মানুষের জন্য সকলকে নিয়ে কাজ করে গিয়েছি।

জাহিদ মালেক বলেন, আমাদের করোনা টেস্টের পর্যাপ্ত ব্যবস্থা আছে। কিন্তু মানুষ টেস্ট করতে আসে না। আমি বলব আপনারা আসুন টেস্ট করুন। নিজে ও পরিবার নিয়ে সাবধানে থাকুন। প্রধানমন্ত্রীকে বলেছিলাম জনবল সংকটের কথা, তিনি বললেন দ্রুত নিয়োগ দিতে। সে অনুযায়ী আমরা ১৫ দিনে ২ হাজার ডাক্তার ও ৪ হাজার নার্স নিয়োগ দিয়েছি। যা এক বছরেও দেয়া যায় না। স্বাস্থ্যসেবা ভালো আছে বলে জনগণের মধ্যে আস্থা এসেছে। স্বাস্থ্যসেবা ভালো না থাকলে কেউ ভয়ে বের হতো না।

সোসাইটি অব সার্জনস অব বাংলাদেশের সভাপতি অধ্যাপক এএইচএম তৌহিদুল আলমের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ডা. এম এ আজিজ স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল বশর মোঃ খুরশিদ আলম, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, সাধারণ সম্পাদক ডা. এহতেশামুল হক চৌধুরী, স্বাচিপ সভাপতি অধ্যাপক এম এইচ ইকবাল আর্সনাল, সাধারণ সম্পাদক অধ্যাপক ডাক্তার এম এ আজিজ, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের সভাপতি অধ্যাপক মুহাম্মদ শহীদুল্লাহ প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব