1. admin@bd24voice.com : BD24VOICE.COM : BD24 VOICE
  2. bd24voice@hotmail.com : BD 24 VOICE : BD 24 VOICE
  3. tusher719@gmail.com : BD 24 VOICE : BD 24 VOICE
  4. khandakarabusufian1994@gmail.com : BD 24 VOICE : BD 24 VOICE
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:২৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কিশোরগঞ্জ জেলা আঃ লীগ নেতা আনোয়ার কামালকে সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর কাঠ মোল্লাদের একাল সেকালের ফতোয়া – মুন্সি জাকির হোসেন জাতিসংঘে মাদক তালিকা থেকে বাদ গাঁজা এবং ওষুধ তৈরির অনুমতি ইন্টারপোলের রেড নোটিশঃ করোনা ভাইরাসের নকল ভ্যাকসিন বিক্রি হতে পারে বাংলাদেশ কোস্টগার্ড ১৭ জন ভারতীয়কে আটক করেছে কিশোরগঞ্জ ও কুলিয়ারচর পৌরসভা নির্বাচন আগামী ১৬ জানুয়ারি ডেঙ্গু জ্বরে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সম্পাদিকার মৃত্যু কিশোরগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত যুবলীগের সাথে এক মিনিট লড়ার ক্ষমতা মামুনুল হকের নেই – নিক্সন চৌধুরী বাংলাদেশি কয়েকজন নাবিকদের জিম্মি করেছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা

মাস্ক ব্যবহার নিশ্চিতে মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত সোমবার, ১৯ অক্টোবর, ২০২০
  • ১৪৭ বার পড়া হয়েছে

করোনা ভাইরাস সংক্রমণ থেকে সুরক্ষার জন্য মাস্ক ব্যবহার নিশ্চিত করতে পুনরায় মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৯ অক্টোবর সোমবার মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে সীমিত এক প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ কথা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে এবং মন্ত্রিপরিষদের সদস্যরা সচিবালয় থেকে ভার্চুয়াল এই সভায় যোগদান করেন।

মন্ত্রিপরিষদ সচিব জানান, মন্ত্রিসভার আজকের বৈঠকে করোণা নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, আজকের বৈঠকে করোনা নিয়া স্পেশাল আলোচনা হয়েছে। করোনা নিয়ে আমরা সব জায়গার পরিস্থিতি দেখছি, ইন্টারন্যাশনাল রিপোর্ট দেখছি। বিশেষ করে আমেরিকা, ইউরোপে আবার ব্যাপক প্রাদুর্ভাব দেখা যাচ্ছে। সেজন্য প্রধানমন্ত্রী বেশ কয়েকদিন ধরে মিটিং-মিছিল নিয়ে কথা বার্তা বলছেন। সেখানে বিশেষভাবে নজর দিচ্ছেন। আমরা সবাই যেন একটু কেয়ারফুল থাকি। পার্টিকুলারলি আমাদের পক্ষ থেকে যে কাজটি করছি আমরা যেন সবাই মাস্ক ব্যবহার করি, বাকি কি হবে না হবে সেটা তো আনসার্টেন বিষয়। মাস্ক যদি আমরা সবাই ব্যবহার করি তাহলে অটোমেটিক আমাদের ইনফেকটেড হওয়ার সম্ভাবনা অনেক কমে আসে। যেভাবে হোক মানুষকে আরো বেশি করে সচেতন করতে হবে।

তিনি বলেন, অনেকের মধ্যে একটু স্বস্তি ভাব আছে। কোনোভাবেই পাবলিক প্লেস, মসজিদ কিংবা গ্যাদারিং, সামনে যে দুর্গা পূজা আসবে সেসব অনুষ্ঠানে যেন মানুষ মাস্কছাড়া না আসে। এটা আরো তাদের ইনফোর্স করা হবে। প্রধানমন্ত্রী এবং মন্ত্রিসভা এটা দৃঢ় আশা প্রকাশ করেছেন যে, সবাই সচেতন হয়ে অন্তত মাস্ক ব্যবহারে আরেকটু বেশি মনোযোগী হবেন। তাহলে অটোমেটিকালি আমরা এটি থেকে রিলিজ পাবো। আমাদের মূল বিষয় হলো সবাই যেন মাস্ক ব্যবহার করে।

সচিব বলেছেন, গতকাল কমিশনারস কনফারেন্স ছিলো সেখানে আমরা ক্লিয়ার ইন্সট্রাকশন দিয়েছি। ইসলামিক ফাউন্ডেশনকে আমরা বলে দিছি তারা যেন ইমামদের মাধ্যমে সব মসজিদ থেকে দিনে অন্তত যোহর এবং মাগরিবের নামাজের পরে মাইক বা সরাসরি যখন জামাত পড়বেন তখন বলবেন। এবং প্রত্যেকটা মসজিদ, বাজার, মার্কেট বা অন্যান্য গণ জমায়েত যেখানে হয় সব জায়গায় যেন স্লোগানের মতো থাকে যে মাস্ক ছাড়া কেউ প্রবেশ করবেন না। এটা সবার কাছে অনুরোধ থাকবে।

বিভাগীয় কমিশনার নির্দেশনা দেয়া হয়েছে মাস্ক ব্যবহার নিশ্চিতে পুনরায় মোবাইল কোর্ট পরিচালনা করার জন্য। মোটিভেট করে বা ফোর্স করে হলেও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। সর্বোচ্চ চেষ্টা করতে হবে দেশের মানুষকে সচেতন করার। যদি আইন প্রয়োগ করে করতে হয় তবে তাই করতে হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব