1. admin@bd24voice.com : BD24VOICE.COM : BD24 VOICE
  2. bd24voice@hotmail.com : BD 24 VOICE : BD 24 VOICE
  3. tusher719@gmail.com : BD 24 VOICE : BD 24 VOICE
  4. khandakarabusufian1994@gmail.com : BD 24 VOICE : BD 24 VOICE
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:৪৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কিশোরগঞ্জ জেলা আঃ লীগ নেতা আনোয়ার কামালকে সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর কাঠ মোল্লাদের একাল সেকালের ফতোয়া – মুন্সি জাকির হোসেন জাতিসংঘে মাদক তালিকা থেকে বাদ গাঁজা এবং ওষুধ তৈরির অনুমতি ইন্টারপোলের রেড নোটিশঃ করোনা ভাইরাসের নকল ভ্যাকসিন বিক্রি হতে পারে বাংলাদেশ কোস্টগার্ড ১৭ জন ভারতীয়কে আটক করেছে কিশোরগঞ্জ ও কুলিয়ারচর পৌরসভা নির্বাচন আগামী ১৬ জানুয়ারি ডেঙ্গু জ্বরে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সম্পাদিকার মৃত্যু কিশোরগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত যুবলীগের সাথে এক মিনিট লড়ার ক্ষমতা মামুনুল হকের নেই – নিক্সন চৌধুরী বাংলাদেশি কয়েকজন নাবিকদের জিম্মি করেছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা

করিমগঞ্জ উপজেলায় প্রতিটি ইউপিতে দুই গ্রুপের পাল্টাপাল্টি কমিটি, অস্তিত্ব সংকটে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০
  • ৪৩৮ বার পড়া হয়েছে

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার ১নং কাদিরজঙ্গল ইউনিয়ন আওয়ামী লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি দুইটি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত বুধবার পৃথক দুটি স্থানে এই সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের দুই দশকের বয়সী কমিটির আহবায়ক নাসিরুল ইসলাম খান আওলাদ উপজেলা আওয়ামী লীগের দুই-তৃতীয়াংশকে বাদ দিয়ে ইউনিয়নের সম্মেলন আয়োজন করছেন বলে উপজেলার দুই-তৃতীয়াংশ নেতাকর্মীদের অভিযোগ। করিমগঞ্জ উপজেলার তৃণমূল আওয়ামী লীগের দুঃসময়ের ত্যাগী নেতাকর্মীদের বঞ্চিত করেন ২১ বছর আহবায়ক থাকা নাসিরুল ইসলাম খান আওলাদ প্রতিটি ইউনিয়নে অনুপ্রবেশকারী হাইব্রিডের নিয়ে সম্মেলন আয়োজন ফলে উপজেলা আওয়ামী লীগ অস্তিত্ব সঙ্কটের সম্মুখীন এমনটাই জানিয়েছেন তৃণমূল আওয়ামী লীগের কর্মীরা।

করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের দুই দশকের কমিটির আহ্বায়ক নাসিরুল ইসলাম খান আওলাদের নেতৃত্বাধীন গ্রুপের ১নং কাদের জঙ্গল ইউনিয়নের সম্মেলন হয় হাত্রাপাড়া উচ্চ বিদ্যালয়ে। সম্মেলন উদ্বোধন করেন নাসিরুল ইসলাম খান আওলাদ।

আওলাদ গ্রুপের কাদিরজঙ্গল ইউনিয়ন আওয়ামী লীগ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জেলা কৃষক লীগের সভাপতি আহমেদ উল্লাহ। সম্মেলনে আলী আসকর খোকনকে সভাপতি ও শফিকুল ইসলাম শফিককে সাধারণ সম্পাদক করে দুই সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

অন্যদিকে, ১নং কাদিরজঙ্গল ইউনিয়ন আওয়ামী লীগের পাল্টা আরেকটি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে তৃনমূল ও ত্যাগী আওয়ামী লীগের ব্যানারে ইউনিয়নের খিরারচর বাজারে। এ সম্মেলন উদ্বোধন করেন জেলা কৃষক লীগের তথ্য ও গবেষণা সম্পাদক জহির উদ্দিন ছফী ও প্রধান বক্তা ছিলেন ভাষা সৈনিক ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তান জামিল আনসারী। সম্মেলনে ইউনিয়ন কমিটির সাবেকসহ সভাপতি আহসান হাবীবকে সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক আল আমীন লিটনকে সাধারণ সম্পাদক করে দুই সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

কাদিরজঙ্গল ইউনিয়ন আওয়ামী লীগের পাল্টা সম্মেলনের বিষয়ে জেলা কৃষক লীগের তথ্য ও গবেষণা সম্পাদক জহির উদ্দিন ছফী বলেছেন, নাসিরুল ইসলাম খান আওলাদ অনুপ্রবেশকারীদের নিয়ে সম্মেলন করেছেন। ফলে করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগ অস্তিত্ব সংকটের সম্মুখীন। নাসিরুল ইসলাম খান আওলাদ ঘোষিত ইউনিয়ন কমিটির সভাপতি আলী আসকর খোকন জাতীয় পার্টি থেকে আসা নব্য আওয়ামী লীগার।

জহির উদ্দিন ছফী বলেন, দুই দশকের উপজেলা কমিটির বিতর্কিত আহবায়ক নাসিরুল ইসলাম খান আওলাদ টাকার বিনিময়ে অনুপ্রবেশকারীদেরকে দলে এনে পদ দিচ্ছেন যা অতীতেও প্রমাণিত হয়েছে এবং বর্তমানেও একই ধারাবাহিকতায় করিমগঞ্জ আওয়ামী লীগকে কফিনের ভেতর প্রবেশ করিয়ে শেষ পেরেকটি মারার কাজ করছেন।

কাদিরজঙ্গল ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি বলেন, কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগ নেতাকর্মীরা সকলেই জানে করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ২০ বছরের ওপরে কমিটির আহবায়ক আওলাদ একজন বিতর্কিত ও অযোগ্য ব্যক্তি। দুই দশকের আহবায়ক কমিটির অধিকাংশ সদস্যই মৃত্যুবরণ করেছেন এবং বাকিরা বয়স ও বার্ধক্যের কারণে দলীয় কর্মকাণ্ড থেকে বিরত আছেন। এই সুযোগে উপজেলার আহবায়ক তার পকেট কমিটি গঠনের লক্ষ্যে প্রবীণ নেতা কর্মীদের বঞ্চিত করে ৩৫ বছর বয়সী নিজস্ব লোকজন দিয়ে উপজেলার প্রতিটি ইউনিয়ন কমিটি করছেন।

তিনি আরো বলেন, দুই দশকের বেশি সময় আহব্বায়ক থাকা নাসিরুল ইসলাম খান আওলাদ উপজেলা কমিটির একটি বর্ধিত সভা পর্যন্ত করতে পারেনি। অতীতে ইউপি চেয়ারম্যান পদে অর্থের বিনিময়ে মনোনয়ন দিয়েছেন যা প্রমাণিত হয়েছে। করিমগঞ্জ উপজেলার প্রতিটি ইউনিয়ন আওয়ামী লীগের ৮০ ভাগ নেতাকর্মীদের বাদ দিয়ে অন্য দল থেকে নিয়ে আসা অনুপ্রবেশকারীদের অর্থের বিনিময়ে দলীয় পদবী বিক্রি করছেন উপজেলা কমিটির আহবায়ক নাসিরুল ইসলাম খান আওলাদ। তার ঘোষিত সকল কমিটি অবৈধ ও অগ্রহণযোগ্য। ‌ জেলা আওয়ামী লীগ ও কেন্দ্রীয় আওয়ামী লীগের হস্তক্ষেপ কামনা করেছেন কাদিরজঙ্গল ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি।

এদিকে, করিমগঞ্জ উপজেলা কমিটির দীর্ঘদিনের আহবায়ক নাসিরুল ইসলাম খান আওলাদ এমন অভিযোগ অস্বীকার করে বলেন, বিভিন্ন অভিযোগে বহিষ্কৃতরা তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করছেন। হাইব্রিড অনুপ্রবেশকারী অভিযোগ বিষয়ে তিনি জানান, ইউনিয়ন আওয়ামী লীগের নবগঠিত কমিটির সভাপতির পিতা জাতীয় পার্টি করতেন। নতুন সভাপতি খোকন কখনোই জাতীয় পার্টি রাজনীতিতে ছিলেন না।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব