1. admin@bd24voice.com : BD24VOICE.COM : BD24 VOICE
  2. bd24voice@hotmail.com : BD 24 VOICE : BD 24 VOICE
  3. tusher719@gmail.com : BD 24 VOICE : BD 24 VOICE
  4. khandakarabusufian1994@gmail.com : BD 24 VOICE : BD 24 VOICE
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৩:০৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কিশোরগঞ্জ জেলা আঃ লীগ নেতা আনোয়ার কামালকে সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর কাঠ মোল্লাদের একাল সেকালের ফতোয়া – মুন্সি জাকির হোসেন জাতিসংঘে মাদক তালিকা থেকে বাদ গাঁজা এবং ওষুধ তৈরির অনুমতি ইন্টারপোলের রেড নোটিশঃ করোনা ভাইরাসের নকল ভ্যাকসিন বিক্রি হতে পারে বাংলাদেশ কোস্টগার্ড ১৭ জন ভারতীয়কে আটক করেছে কিশোরগঞ্জ ও কুলিয়ারচর পৌরসভা নির্বাচন আগামী ১৬ জানুয়ারি ডেঙ্গু জ্বরে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সম্পাদিকার মৃত্যু কিশোরগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত যুবলীগের সাথে এক মিনিট লড়ার ক্ষমতা মামুনুল হকের নেই – নিক্সন চৌধুরী বাংলাদেশি কয়েকজন নাবিকদের জিম্মি করেছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা

ফ্রান্সের পর এবার অস্ট্রিয়ায় মসজিদ বন্ধ করে দেয়া হচ্ছে

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত শনিবার, ৭ নভেম্বর, ২০২০
  • ৩১৪ বার পড়া হয়েছে

ইউরোপ মহাদেশের ফ্রান্সে মহানবী (সাঃ) ব্যঙ্গচিত্র প্রকাশের পর দেশটির প্রেসিডেন্ট মুসলিম সম্প্রদায়কে নিয়ে আপত্তিজনক মন্তব্য করার পর এবার অস্ট্রিয়ায় বন্ধ করে দেয়া হচ্ছে মুসলমানদের ধর্মীয় উপাসনালয় মসজিদ। ‌শুক্রবার দেশটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

অস্ট্রিয়ায় সরকারি এক প্রতিবেদনে বলা হয়েছে, এই সপ্তাহের শুরুতে দেশটির রাজধানী ভিয়েনায় ভয়াবহ হামলার জেরে জাতীয় নিরাপত্তার হুমকিস্বরূপ একটি মসজিদ বন্ধ করে দেওয়া হচ্ছে। পরবর্তীতে আরো মসজিদ বন্ধের ঘোষণা আসতে পারে। শুক্রবার অস্ট্রিয়ার স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী কার্ল নেহামার এবং ইন্টিগ্রেশন মন্ত্রী সুসান রবাবের সঙ্গে এক সংবাদ সম্মেলনে এই ব্যাপারে আরো বিস্তারিত তথ্য শিগগিরই দেওয়া হবে।

ইউরোপের দেশ অস্ট্রিয়ায় আনুষ্ঠানিকভাবে স্বীকৃত ইসলামিক ধর্মীয় সম্প্রদায়ের এক বিবৃতিতে বলা হয়, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনার পর আমরা একটি মসজিদ বন্ধ করে দিচ্ছি।

ইসলামিক ধর্মীয় সম্প্রদায়ের বিবৃতিতে বলা হয়, ধর্মীয় মতবাদ এবং এর গঠনতন্ত্র’ এর নিয়ম ভাঙায় মসজিদটি বন্ধ করে দেওয়া হচ্ছে।

এদিকে গত সোমবার অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় চারজনকে হত্যা করে হামলাকারীরা। যা গত কয়েক দশকে দেশটিতে অত্যতম সন্ত্রাসী হামলা হিসেবে বিবেচিত হচ্ছে। এই হত্যাকাণ্ডের জন্য যাকে মূলত দায়ী করা হচ্ছে, সেই ২০-বছর বয়সী একজন জিহাদী। ইতোমধ্যে তিনি পুলিশের গুলিতে নিহত হয়েছেন।

অস্ট্রিয়ার রাজধানীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে আগামীতে সম্ভাব্য যে কোনো হামলা মোকাবেলার জন্য। অস্ট্রিয়ান পুলিশ সম্ভাব্য যেকোনো সন্ত্রাসী কর্মকাণ্ড ঠেকাতে অভিযান চালাচ্ছে।

উল্লেখ্য, কিছুদিন আগে ফ্রান্সে এক হামলার দায়ে মসজিদ বন্ধ করে দেওয়া হয়েছিল। যার পুনরাবৃত্তি ঘটছে অস্ট্রিয়ার এই সন্ত্রাসী হামলায়। সূত্রঃ আল জাজিরা, বিবিসি, মালয় মেইল

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব