1. admin@bd24voice.com : BD24VOICE.COM : BD24 VOICE
  2. bd24voice@hotmail.com : BD 24 VOICE : BD 24 VOICE
  3. tusher719@gmail.com : BD 24 VOICE : BD 24 VOICE
  4. khandakarabusufian1994@gmail.com : BD 24 VOICE : BD 24 VOICE
শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:১৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
কিশোরগঞ্জ জেলা আঃ লীগ নেতা আনোয়ার কামালকে সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর কাঠ মোল্লাদের একাল সেকালের ফতোয়া – মুন্সি জাকির হোসেন জাতিসংঘে মাদক তালিকা থেকে বাদ গাঁজা এবং ওষুধ তৈরির অনুমতি ইন্টারপোলের রেড নোটিশঃ করোনা ভাইরাসের নকল ভ্যাকসিন বিক্রি হতে পারে বাংলাদেশ কোস্টগার্ড ১৭ জন ভারতীয়কে আটক করেছে কিশোরগঞ্জ ও কুলিয়ারচর পৌরসভা নির্বাচন আগামী ১৬ জানুয়ারি ডেঙ্গু জ্বরে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সম্পাদিকার মৃত্যু কিশোরগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত যুবলীগের সাথে এক মিনিট লড়ার ক্ষমতা মামুনুল হকের নেই – নিক্সন চৌধুরী বাংলাদেশি কয়েকজন নাবিকদের জিম্মি করেছে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা

সোমবার থেকে আইনি লড়াই শুরু করবেন মার্কিন নির্বাচনে পরাজিত প্রার্থী ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশিত রবিবার, ৮ নভেম্বর, ২০২০
  • ৯৪ বার পড়া হয়েছে

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে বিশ্ববাসীর টানটান উত্তেজনার সমাপ্তি ঘটিয়ে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে যুক্তরাষ্ট্রের ৪৬ তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে হোয়াইট হাউসে যাচ্ছেন ডেমোক্র্যাট দলের বিজয় প্রার্থী জো বাইডেন। তবে এই পরাজয় মেনে নিতে মোটেও রাজি নন ট্রাম্প। এ কারণে তিনি আইনি লড়াইয়ের হুমকি দিয়েছেন।

 

আন্তর্জাতিক বার্তা সংস্থা বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ফিলাডেলফিয়াতে এক সংবাদ সম্মেলনে ট্রাম্পের আইনজীবী রুডি জুলিয়ানি বলেছেন, নির্বাচনের ফলের বিরুদ্ধে তারা সোমবার (৯ নভেম্বর) থেকে আইনি চ্যালেঞ্জ শুরু করবেন।

 

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে তিনি বলেন,  ফিলাডেলফিয়াতে অনেক মৃত ব্যক্তি ভোট দিয়েছেন। অভিনেতা উইল স্মিথের মৃত বাবার নামেও ভোট দেয়া হয়েছে। আমরা যে পরিমাণ ভোটে এগিয়েছিলাম তা দুর্নীতি ছাড়া অদৃশ্য হয়ে যেতে পারে না।

 

মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল বিচারক বলেছেন, ডোনাল্ড ট্রাম্প প্রচার টিমের সকল সদস্যরা ফিলাডেলফিয়াতে এই মুহূর্তে ভোট গণনার কাজ পর্যবেক্ষণ করছেন। নির্বাচনের রাত থেকেই ট্রাম্প ভোট গণনার বৈধতা চ্যালেঞ্জ করেছেন এবং বলেছেন, তিনিই নির্বাচনে বিজয়ী হয়েছেন।

যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট ও এবারের নির্বাচনে প্রেসিডেন্ট প্রার্থী  ডোনাল্ড ট্রাম্প এক টুইটে বলেন, ‌‘নির্বাচনে আমিই জিতেছি, অনেক ভোটের ব্যবধানে!’

 

মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল নির্বাচন কমিশন দেশটিতে গত ৩ নভেম্বরের নির্বাচনে কোনো ধরনের জালিয়াতির প্রমাণ পাওয়া যায়নি বলে জানিয়ে দিয়েছেন। দেশটির ক্ষমতাসীন রিপাবলিকান পার্টি নির্বাচনে জালিয়াতি হয়েছে বলে একাধিকবার অভিযোগ করেছে।

 

গতকাল শনিবার নির্বাচন কমিশনের কর্মকর্তা এলেন উয়েনট্রব নির্বাচনে জালিয়াতির প্রমাণ মেলেনি বলে মন্তব্য করেছেন। তিনি বলেছেন, আমি আমেরিকানদের জানাতে চাই, চলতি বছরের নির্বাচনে কোনো ধরনের জালিয়াতির প্রমাণ পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব