1. admin@bd24voice.com : BD24VOICE.COM : BD24 VOICE
  2. bd24voice@hotmail.com : BD 24 VOICE : BD 24 VOICE
  3. tusher719@gmail.com : BD 24 VOICE : BD 24 VOICE
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৮:২২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ঠিকাদারি প্রতিষ্ঠানের চলমান কাজ শেষ হওয়ার পর পরবর্তী কাজ পাবে ঘাসের চাষ শিখতে ৩২ কর্মকর্তার বিদেশ সফর প্রকল্প অনুমোদন পেয়েছে কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের আনন্দ শোভাযাত্রা কিশোরগঞ্জ প্রেসক্লাব থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ, দায়িত্বে জেলা প্রশাসক অপমানের বিচার না পেলে আত্মহত্যার হুমকি দুই মুক্তিযোদ্ধার কিশোরগঞ্জে কটিয়াদী পৌর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত মার্কিন প্রেসিডেন্ট হিসেবে বাইডেনকে মানতে নারাজ ভ্লাদিমির পুতিন কিশোরগঞ্জে বুদ্ধিপ্রতিবন্ধী নারীকে ধর্ষণ ঢাকা মহানগর পুলিশের মাদকাসক্ত ১০ পুলিশ সদস্যকে স্থায়ীভাবে চাকরীচ্যুত করা হয়েছে এক বাংলাদেশির বিরুদ্ধে ফেসবুক কর্তৃপক্ষের ৫০ হাজার ডলার ক্ষতিপূরণ মামলা

আলোচিত সংসদ সদস্য নিক্সন চৌধুরী নবগঠিত যুবলীগ কমিটির সহ-সভাপতি

শফিকুল ইসলাম, ফরিদপুর
  • প্রকাশিত সোমবার, ১৬ নভেম্বর, ২০২০
  • ১৫২ বার পড়া হয়েছে

দেশের রাজনীতিতে আলোচিত ও সমালোচিত সংসদ সদস্য হচ্ছেন মজিবুর রহমান চৌধুরী নিক্সন। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়ে টানা দুইবার ফরিদপুর – ৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মজিবুর রহমান চৌধুরী নিক্সন। এবার ঘরের ছেলেকে ঘরে ফিরিয়ে নিয়েছেন আওয়ামী লীগের হাইকমান্ড। বাংলাদেশ যুবলীগের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতিমণ্ডলীর সদস্য হয়েছেন নিক্সন চৌধুরী এম.পি।

 

বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত শনিবার যুবলীগের ২০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছেন। নবগঠিত কমিটিতে ২৭ সদস্য বিশিষ্ট সভাপতিমণ্ডলীতে ৮ নাম্বর অবস্থানে রয়েছেন ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য নিক্সন চৌধুরী।

 

সংসদীয় আসন ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন) তিনটি উপজেলায় নিয়ে গঠিত। এই আসন থেকে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ বিপক্ষে দীর্ঘদিন ধরে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছেন ও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে বিজয়ী হয়েছেন নিক্সন চৌধুরী।

 

বৃহত্তর ফরিদপুর স্বাধীনতার পর থেকেই আওয়ামী লীগের শক্তিশালী ঘাঁটি হিসেবে পরিচিত। বিশেষ করে ফরিদপুর-৪ আসন থেকে প্রতিবারই আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বিজয়ী হয়ে আসছেন। এই আসনে আওয়ামী লীগের একক আধিপত্য এর মধ্যে জাফরুল্লাহ চৌধুরী ২০০৮ সানির নির্বাচন করতে না পারায় তার স্ত্রী নিলুফার জাফর আওয়ামী লীগের প্রার্থীরা নির্বাচনে জয়লাভ করে সংসদ সদস্য নির্বাচিত হন।

 

কাজী জাফরুল্লাহ একক আধিপত্যকে চ্যালেঞ্জ করে আবির্ভাব ঘটে মুজিবুর রহমান চৌধুরী নিক্সনের। জাতির জনক বঙ্গবন্ধু পরিবারের সদস্য নিক্সন চৌধুরী। তিনি বঙ্গবন্ধুর বড় বোন ফাতেমা বেগমের নাতি।

 

এরপরই আবির্ভাব ঘটে মজিবুর রহমান চৌধুরী নিক্সনের (নিক্সন চৌধুরী)। বঙ্গবন্ধুর বড় বোন ফাতেমা বেগমের নাতি তিনি। নিক্সনের বাবা ইলয়াস আহমেদ চৌধুরী মাদারীপুরের শিবচরের সংসদ সদস্য ছিলেন। তার ভাই নূরে আলম চৌধুরী (লিটন চৌধুরী) এখন ওই আসনের এমপি, তিনি জাতীয় সংসদে চিফ হুইপের দায়িত্ব পালন করছেন।

 

বিএনপি বিহীন ২০১৪ সালের নির্বাচনে ফরিদপুর-৪ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছেন আওয়ামী লীগের প্রার্থী কাজী জাফরউল্লাহ বিরুদ্ধে। স্বতন্ত্র প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে উক্ত আসুনে আওয়ামী লীগ প্রার্থীকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন নিক্সন চৌধুরী। সেই ধারাবাহিকতায় ২০১৮ সালের একাদশ সংসদ নির্বাচনেও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটে।

 

এদিকে, বিভিন্ন সময়ে আওয়ামী লীগের নীতিনির্ধারণী মহলের অন্যতম নেতা হিসেবে পরিচিত কাজী জাফর উল্লাহর বিরুদ্ধে প্রকাশ্য বিষোদগার করে বক্তব্য দিয়ে আলোচনায় এসেছেন নিক্সন চৌধুরী।

 

সম্প্রতি সময়ে ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে জেলা প্রশাসক ও নির্বাচনের দায়িত্ব পালন করা কর্মকর্তাদের হুমকি ধমকি দেওয়ার অভিযোগ উঠেছে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে।

এতকিছুর পরেও ফরিদপুর-৪ আসনের নির্বাচনী এলাকায় ব্যাপক জনপ্রিয় মুজিবুর রহমান চৌধুরী নিক্সন। তার জনপ্রিয়তার কাছে এককথায় হারিয়ে গিয়েছেন কাজী জাফরউল্লাহ।

নবগঠিত যুবলীগের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পাওয়ায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ও যুবলীগ সভাপতি পরশ এবং সাধারণ সম্পাদক নিখিলকে ধন্যবাদ জানিয়েছেন নিক্সন চৌধুরী।

তিনি গণমাধ্যমকে জানিয়েছেন, “আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে তা আমি নিষ্ঠার সঙ্গে পালন করব। যুবলীগে অতীতের দুর্নাম মুছে সারা দেশের যুবলীগের ভাবমূর্তি ফেরানোর জন্য কাজ করে যাব।”

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব