1. admin@bd24voice.com : BD24VOICE.COM : BD24 VOICE
  2. bd24voice@hotmail.com : BD 24 VOICE : BD 24 VOICE
  3. tusher719@gmail.com : BD 24 VOICE : BD 24 VOICE
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৮:৩৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ঠিকাদারি প্রতিষ্ঠানের চলমান কাজ শেষ হওয়ার পর পরবর্তী কাজ পাবে ঘাসের চাষ শিখতে ৩২ কর্মকর্তার বিদেশ সফর প্রকল্প অনুমোদন পেয়েছে কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের আনন্দ শোভাযাত্রা কিশোরগঞ্জ প্রেসক্লাব থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ, দায়িত্বে জেলা প্রশাসক অপমানের বিচার না পেলে আত্মহত্যার হুমকি দুই মুক্তিযোদ্ধার কিশোরগঞ্জে কটিয়াদী পৌর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত মার্কিন প্রেসিডেন্ট হিসেবে বাইডেনকে মানতে নারাজ ভ্লাদিমির পুতিন কিশোরগঞ্জে বুদ্ধিপ্রতিবন্ধী নারীকে ধর্ষণ ঢাকা মহানগর পুলিশের মাদকাসক্ত ১০ পুলিশ সদস্যকে স্থায়ীভাবে চাকরীচ্যুত করা হয়েছে এক বাংলাদেশির বিরুদ্ধে ফেসবুক কর্তৃপক্ষের ৫০ হাজার ডলার ক্ষতিপূরণ মামলা

কিশোরগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযান, বিভিন্ন প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০
  • ২০৮ বার পড়া হয়েছে

কিশোরগঞ্জ জেলা প্রশাসক এর নির্দেশনায় বৃহস্পতিবার (১৯ নভেম্বর) জেলা শহরের রথখলা ও গৌরাঙ্গ বাজার এলাকায় ওজন ও পরিমাণ মানদন্ড আইন-২০১৮ অনুযায়ী বিশেষ ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালিত হয়েছে।

 

কিশোরগঞ্জ জেলা শহরের ভেজাল বিরোধী অভিযানে মিষ্টান্ন ভান্ডার, তৈরি পোশাক (থান কাপর) ও ইলেক্ট্রনিক্স প্রতিষ্ঠানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে প্রায় ৮৮ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

 

জেলা শহরের ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা সময়ে রথখলায় থান কাপড়ের দোকানে অভিযান চালানো হয়। এ সময় দোকানগুলোতে কাপড় পরিমাপের ক্ষেত্রে বিএসটিআই অনুমোদিত মিটার স্কেলের পরিবর্তে নন মেট্রিক গজকাঠি ব্যবহার, সনদ বিহীন মিটার স্কেল ব্যবহার, কাপড়ের ক্রয়মূল্যের চেয়ে অতিরিক্ত দামে কাপড় বিক্রিসহ বিভিন্ন অনিয়ম পাওয়া যায়।

 

ভ্রাম্যমাণ আদালত পরিচালিত অভিযানে এসব অনিয়মের প্রেক্ষিতে ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮ এর ২৮, ৩২(১) ধারায় বাংলা ফ্যাশনকে ৫০০০ টাকা, আধুনিক বস্ত্রালয়কে ৩০০০ টাকা, জয় বস্ত্র বিতানকে ৫০০০ টাকা, বসাক বস্ত্রালয়কে ২০,০০০ টাকা ও নারায়ণ বস্ত্রালয়কে ১০,০০০ টাকা অর্থদণ্ড বা জরিমানা করা হয়।

 

ভ্রাম্যমান আদালত পরিচালিত অভিযানের সময় উপস্থিত সকল কাপড় ব্যবসায়ীদের বিএসটিআই অনুমোদিত মিটার স্কেলে কাপড় পরিমাপের নির্দেশনা দেওয়া হয় এবং উপস্থিত জনসাধারণকে কাপড় ক্রয়ের সময় সচেতন থাকার জন্য বলা হয়।

 

ভ্রাম্যমাণ আদালত পরবর্তীতে গৌরাঙ্গ বাজার এলাকায় মিষ্টান্ন ভান্ডারে অভিযান পরিচালনা করে। এ সময় বিভিন্ন মিষ্টান্ন ভান্ডারে দই পরিমাপের ক্ষেত্রে পাতিলের ওজন ও দইয়ের ওজনে কারচুপির প্রমাণ পাওয়ায় মদন গোপাল মিষ্টান্ন ভান্ডারকে ১০,০০০ টাকা, গৌরগোবিন্দ মিষ্টান্ন ভান্ডার ৫০০০ টাকা ও রাজমনি মিষ্টান্ন ভান্ডারকে ১০,০০০ টাকা অর্থদণ্ড বা জরিমানা করা হয়।

 

ভ্রাম্যমাণ আদালত এ সময় সকল মিষ্টান্ন ভান্ডার মালিকদের দইয়ের পাতিল ওজন ও দইয়ের প্রকৃত ওজন লিখে সঠিকভাবে বিক্রি করার নির্দেশনা দেওয়া হয়।

 

পরবর্তীতে গৌরাঙ্গ বাজার এলাকায় বিভিন্ন ইলেকট্রিক দোকানে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন। অভিযানে বিভিন্ন দোকানে বিএসটিআই অনুমোদন বিহীন নিম্নমানের ক্যাবল ও পরিমাপের সময় কম দেওয়া, বিএসটিআই অনুমোদিত মিটার স্কেলের পরিবর্তে হাত / গজ কাঠিতে পরিমাপের প্রমাণ পাওয়ায় ধ্রুব ইলেকট্রিক ৫০০০ টাক, পলাশ ইলেকট্রিককে ১০,০০০ টাকা এবং স্টার ভিডিও ও সাউন্ডকে ৫০০০ টাকা অর্থদণ্ড বা জরিমানা করা হয়।

 

কিশোরগঞ্জ জেলা কালেক্টরের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ উবায়দুর রহমান সাহেলের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

 

এ সময় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা সহায়তা করেন বিএসটিআই এর পরিদর্শক মোঃ নাজমুস সায়াদাত এবং কিশোরগঞ্জ জেলা পুলিশ এর একটি চৌকস টিম।

 

উক্ত অভিযান পরিচালনা শেষে ভ্রাম্যমান আদালতের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ উবায়দুর রহমান সাহেল গণমাধ্যম কর্মীদের জানান, অভিযানে বিভিন্ন অনিয়মের অভিযোগে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে সর্বমোট ৮৮ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। জনস্বার্থে জেলা প্রশাসন কিশোরগঞ্জের নির্দেশনায় ভ্রাম্যমান আদালত অনিয়মের বিরুদ্ধে অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব