1. admin@bd24voice.com : BD24VOICE.COM : BD24 VOICE
  2. bd24voice@hotmail.com : BD 24 VOICE : BD 24 VOICE
  3. tusher719@gmail.com : BD 24 VOICE : BD 24 VOICE
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৮:৫৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
ঠিকাদারি প্রতিষ্ঠানের চলমান কাজ শেষ হওয়ার পর পরবর্তী কাজ পাবে ঘাসের চাষ শিখতে ৩২ কর্মকর্তার বিদেশ সফর প্রকল্প অনুমোদন পেয়েছে কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের আনন্দ শোভাযাত্রা কিশোরগঞ্জ প্রেসক্লাব থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ, দায়িত্বে জেলা প্রশাসক অপমানের বিচার না পেলে আত্মহত্যার হুমকি দুই মুক্তিযোদ্ধার কিশোরগঞ্জে কটিয়াদী পৌর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত মার্কিন প্রেসিডেন্ট হিসেবে বাইডেনকে মানতে নারাজ ভ্লাদিমির পুতিন কিশোরগঞ্জে বুদ্ধিপ্রতিবন্ধী নারীকে ধর্ষণ ঢাকা মহানগর পুলিশের মাদকাসক্ত ১০ পুলিশ সদস্যকে স্থায়ীভাবে চাকরীচ্যুত করা হয়েছে এক বাংলাদেশির বিরুদ্ধে ফেসবুক কর্তৃপক্ষের ৫০ হাজার ডলার ক্ষতিপূরণ মামলা

জাতিসংঘ সাধারণ পরিষদে রোহিঙ্গা সংকট সমাধানের প্রস্তাবে ভোট দেয়নি ভারত

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০
  • ১৯৯ বার পড়া হয়েছে

চলমান রোহিঙ্গা সংকট সমাধানে জাতিসংঘের সাধারণ পরিষদে টানা চতুর্থবারের মতো একটি রেজুলেশন গ্রহণ করা হয়েছে। গত বুধবার রাতে পরিষদের তৃতীয় কমিটিতে বিপুল ভোটের মাধ্যমে রেজুলেশন গ্রহণ করা হয়েছে। ‌

 

জাতিসংঘের সাধারণ পরিষদে বিশ্বের ১০৪ টি দেশের পৃষ্ঠপোষকতায় রেজুলেশনটি যৌথভাবে উত্থাপন করে ইউরোপীয় ইউনিয়ন ও ওআইসি।

রোহিঙ্গা মুসলিম ও অন্যান্য সংখ্যালঘু সম্প্রদায়ের মানবাধিকার পরিস্থিতি মিয়ানমার শীর্ষক রেজুলেশনের পক্ষে ভোট দিয়েছে ১২৩টি দেশ। রেজুলেশন প্রস্তাবে ভোটদান থেকে বিরত থাকে ৩১টি দেশ। আর রেজুলেশনের বিপক্ষে ভোট দিয়েছে মোট ৯টি দেশ।

 

জাতিসংঘের সাধারণ পরিষদে রেজুলেশন বিপক্ষে ভোট দেওয়া দেশগুলো হচ্ছে- মিয়ানমার, রাশিয়া, চীন, লাওস, বেলারুশ, ফিলিপাইন, ভিয়েতনাম, কম্বোডিয়া ও জিম্বাবুয়ে।

 

এদিকে রেজুলেশন প্রস্তাবে ভোটদান থেকে বিরত থাকা দেশগুলো হতে হচ্ছে- ভারত, শ্রীলঙ্কা, নেপাল, ভেনেজুয়েলা, সিঙ্গাপুর, জাপান ও থাইল্যান্ডসহ মোট ৩১টি দেশ।

 

জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধির অফিস থেকে গত বৃহস্পতিবার এক পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। চলমান রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়ের চেষ্টা অব্যাহত রাখায় তাদের আন্তরিক ধন্যবাদ জানিয়েছে জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশ এর স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতিমা।

সংবাদটি শেয়ার করুন

One thought on "জাতিসংঘ সাধারণ পরিষদে রোহিঙ্গা সংকট সমাধানের প্রস্তাবে ভোট দেয়নি ভারত"

  1. Saiful says:

    Maximum Countries, which are silent and give their vote against Human Rights, Minority Rights and Rohinga Crisis is our so called friend, business partner, development partner, donor and good friends. But how and why they are against Human Rights, Minority Rights or Rohinga Rights? Its the time to question ourselves and analyses the real situation! Are we living in darkness?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

প্রযুক্তি সহায়তায় ইন্টেল ওয়েব