1. bd24voice@hotmail.com : admi2017 :
  2. info@bd24voice.com : BD24 VOICE : BD24 VOICE
  3. alamgirbd24voice@gmail.com : Md. Alamgir Hossain Parvez : Md. Alamgir Hossain Parvez
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:০২ অপরাহ্ন

Twist Food & Drinks

Twist Food & Drinks

করিমগঞ্জ উপজেলা চেয়ারম্যান আওলাদের মুক্তিযোদ্ধা সনদ বাতিল, অপসারণের দাবি

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১
  • ৪৮৩ বার

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসিরুল ইসলাম খান আওলাদের মুক্তিযোদ্ধা সনদ বাতিল করেছে সরকার। সারা দেশের মোট ৫২ জন মুক্তিযোদ্ধার সনদ বাতিল হয়েছে তার মধ্যে একটি আওলাদের মুক্তিযোদ্ধা সনদ।

 

গত ৫ জানুয়ারি জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) ৭০তম সভার সুপারিশের ভিত্তিতে তাঁদের মুক্তিযোদ্ধা সনদ বাতিলের গেজেট প্রকাশ করা হয়।

 

করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসিরুল ইসলাম খান আওলাদের সনদ বাতিল হওয়ার পরিপ্রেক্ষিতে নেতৃস্থানীয় বীর মুক্তিযোদ্ধা ও স্থানীয় আওয়ামী লীগ একাংশ গত বুধবার (১৩ জানুয়ারি) উপজেলা চেয়ারম্যান ও দলীয় পদ থেকে অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন।

 

নেতৃত্বস্থানীয় মুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামী লীগের একাংশের আয়োজিত মানববন্ধনে বক্তব্যে জানিয়েছে, নাসিরুল ইসলাম খান মুক্তিযোদ্ধা না হয়েও মুক্তিযোদ্ধা সনদ নিয়েছেন। এটি জালিয়াতি ও অপরাধমূলক কাজ। এমন জঘন্য কাজ করার পর করিমগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদে ও দলীয় শীর্ষ পদে থাকার নৈতিক যোগ্যতা হারিয়েছেন। সুতরাং উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের আহবায়ক পদ থেকে দ্রুত অপসারণের দাবিও জানিয়েছেন তারা।

 

করিমগঞ্জ প্রেসক্লাব চত্বরে বুধবার (১৩ জানুয়ারি) স্থানীয় বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, উপজেলা আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন।

 

মানববন্ধন থেকে করিমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের আহ্বায়ক নাসিরুল ইসলাম খান আওলাদকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল করা হয়।

 

করিমগঞ্জ প্রেসক্লাব চত্বরে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ডা. মাহবুব ইকবাল, রুস্তম আলী, ফজলুল হক, হেলাল উদ্দিন, হামিদুল হক, সিরাজুল হক, শাহাব উদ্দিন, হাবিবুর রহমান, মো. ইসমাইল প্রমুখ।

 

করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীদের মধ্যে আবুল মনসুর সরকার, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাংগঠনিক সম্পাদক জামিল আনসারি ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মাহবুবুল বাশার শামীম ভূঁইয়াসহ দলের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা এ কর্মসূচিতে যোগ দেন।

 

উল্লেখ্য, করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসিরুল ইসলাম খান আওলাদের সঙ্গে স্থানীয় রাজনীতিসহ বিভিন্ন বিষয় নিয়ে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির একাংশের দীর্ঘদিনের বিরোধ চলমান। করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগ রাজনীতিতে বিবদমান দুই গ্রুপের পাল্টাপাল্টি অবস্থান অতীতেও প্রকাশ্য রূপ নিয়েছিল।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

Twist Food & Drinks

Twist Food & Drinks