1. bd24voice@hotmail.com : admi2017 :
  2. info@bd24voice.com : BD24 VOICE : BD24 VOICE
  3. alamgirbd24voice@gmail.com : Md. Alamgir Hossain Parvez : Md. Alamgir Hossain Parvez
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:৫৫ অপরাহ্ন

Twist Food & Drinks

Twist Food & Drinks

ঐতিহাসিক পাগলা মসজিদ দানবাক্সে এবার ২ কোটি ৩৮ লাখ ৫৫ হাজার টাকা

  • আপডেট টাইম : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ১৩৭ বার

কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দানবাক্স খুলে এবার পাওয়া গেছে ২ কোটি ৩৮ লাখ ৫৫ হাজার ৫৪৫ টাকা। সেই সাথে মিলেছে বিদেশি মুদ্রা ও স্বর্ণালঙ্কার।

 

ঐতিহাসিক পাগলা মসজিদের ৮টি লোহার দানবাক্স শনিবার (২৩ জানুয়ারি) খোলা হয়। পাগলা মসজিদ মাদ্রাসার শতাধিক শিক্ষার্থীসহ স্থানীয় একটি ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা দানবাক্সে প্রাপ্ত টাকা গণনার কাজে অংশ নেয়। কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবদুল্লাহ আল মাসউদের নেতৃত্বে কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের উপস্থিতিতে টাকা গণনা শেষ করা হয়।

 

মসজিদের দানবাক্সে প্রাপ্ত টাকা স্বর্ণালঙ্কার আর বিদেশি মুদ্রা অতীতের সকল রেকর্ড ভেঙে দিয়েছে। দেশের অন্য কোন প্রান্তে মসজিদে দানবাক্সে প্রাপ্ত অর্থের এমন নজির খুব কম হলেও এই পাগলা মসজিদে দান করলে মনের ইচ্ছা পূরণ হয় এমন বিশ্বাসে সকল ধর্মের মানুষ এখনে দান করেন।

 

শুধু নগদ অর্থই নয়, এখানে দান করা হয় চাল,ডাল, গবাদিপশু ও হাঁস-মুরগি। এসব পণ্য নিলামে বিক্রি করে জমা করা হয় মসজিদের ব্যাংক অ্যাকাউন্টে।

 

ঐতিহাসিক পাগলা মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ও কিশোরগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম জানান, মসজিদের আয় থেকে নিজস্ব খরচ মিটিয়েও জেলার বিভিন্ন মসজিদ, মামদরাসা, এতিমখানাসহ গরিব ছাত্রদের মাঝে ব্যয় করা হয়। টাকা দেয়া হয় বিভিন্ন সামাজিক কাজে।

 

রেকর্ড অনুযায়ী এর আগে ২০২০ সালের ২৩ আগস্ট মসজিদের ৮টি দানবাক্সে পাওয়া যায় ১ কোটি ৭৪ লাখ ৮৩ হাজার ১০৯ টাকা। এবার পাওয়া গেছে ২ কোটি ৩৮ লাখ ৫৫ হাজার ৫৪৫ টাকা।

 

উল্লেখ্য, জনশ্রুতি রয়েছে এক দরবেশদের মৃত্যুর পর সমাধির পাশে এই মসজিদটি গড়ে ওঠে। স্থানীয়দের কাছে এই মসজিদটি পাগলা মসজিদ নামে পরিচিতি পায়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

Twist Food & Drinks

Twist Food & Drinks